Pages

Sunday 21 April 2013


Forex কি?ফরেন এক্সচেঞ্জ বাজার মুদ্রায় বানিজ্য করা হয় যেখানে "স্থান" হয়. মুদ্রায় মুদ্রায় বৈদেশিক বাণিজ্য ও ব্যবসা পরিচালনা করার জন্য বিনিময় করা প্রয়োজন, কারণ তারা এটা উপলব্ধি করা বা না হউক, বিশ্বের অধিকাংশ মানুষ গুরুত্বপূর্ণ. আপনি বা কোম্পানী হয় আপনার কাছ থেকে ইউরোর পনির (EUR) জন্য ফরাসি দিতে হয়েছে পনির কিনতে যে, মার্কিন মধ্যে জীবিত এবং ফ্রান্স থেকে পনির কিনতে চাই হয়. এই মার্কিন আমদানিকারক ইউরো মধ্যে মার্কিন ডলার (USD) এর সমতুল্য মান বিনিময় করতে হবে এর মানে হল যে. একই ভ্রমণ জন্য যায়. এটি স্থানীয় ভাবে গৃহীত মুদ্রা না, কারণ মিশরের একজন ফরাসি পর্যটক পিরামিড দেখতে ইউরোর মাধ্যমে অর্থ পরিশোধ করতে পারবে না. যেমন, পর্যটন বর্তমান বিনিময় হারে, এই ক্ষেত্রে মিশরীয় পাউন্ড, স্থানীয় মুদ্রার জন্য ইউরোর বিনিময় হয়েছে.
মুদ্রা বিনিময়ের প্রয়োজন ফরেক্স বাজারে বিশ্বের বৃহত্তম, অধিকাংশ তরল আর্থিক বাজারে কেন প্রধান কারণ. প্রতি দিনে বিলিয়ন 2,000 মার্কিন ডলার প্রায় গড়ে ব্যবসা মান সঙ্গে, স্টক মার্কেট, এমনকি আকার অন্যান্য বাজারের dwarfs. (মোট ভলিউম পরিবর্তন সব সময়, কিন্তু হিসাবে আগস্ট 2012, আন্তর্জাতিক উপনিবেশসমূহ ব্যাংক (BIS) ফরেক্স বাজারে প্রতিদিন মার্কিন $ 4.9 ট্রিলিয়ান বেশী ব্যবসা যে.)
এই আন্তর্জাতিক বাজারে এক অনন্য দৃষ্টিভঙ্গি বৈদেশিক মুদ্রার জন্য কোন কেন্দ্রীয় নগরচত্বর আছে যে. বরং, কারেন্সি ট্রেডিং (OTC) ওভার দ্য কাউন্টার বৈদ্যুতিন পরিচালিত হয়, যা লেনদেনের সমস্ত বিশ্বের ব্যবসায়ীদের, বরং এক কেন্দ্রীভূত বিনিময় নেভিগেশন মধ্যে কম্পিউটার নেটওয়ার্কের মাধ্যমে যে ঘটতে মানে. বাজারে 24 ঘন্টা, পাঁচ এবং একটি অর্ধ দিন সপ্তাহে খোলা আছে এবং মুদ্রায় লন্ডন, নিউ ইয়র্ক, টোকিও, Zurich, ফ্রাংক, হংকং, সিঙ্গাপুর, প্যারিস ও সিডনি প্রধান অর্থনৈতিক কেন্দ্র বিশ্বব্যাপী বানিজ্য করা হয় - প্রায় সারা প্রত্যেক সময় অঞ্চল. এই মার্কিন শেষ ট্রেডিং দিন, ফরেক্স বাজারে টোকিও এবং হংকং এ ভাবে শুরু হয় যখন এর মানে হল যে. যেমন, ফরেক্স বাজার মূল্য উদ্ধৃতি ক্রমাগত পরিবর্তন সঙ্গে, দিনের যে কোনো সময় অত্যন্ত সক্রিয় হতে পারে.
স্পট মার্কেট সম্মুখে এবং ভবিষ্যত বাজারেরতিনটি উপায়ে আসলে সেখানে যে প্রতিষ্ঠান, কর্পোরেশন ও ব্যক্তি বাণিজ্য ফরেক্স: স্পট মার্কেট, সম্মুখে বাজার এবং ভবিষ্যত বাজারের. এটি সম্মুখে এবং ভবিষ্যত বাজারের উপর ভিত্তি করে যে "অন্তর্নিহিত" বাস্তব সম্পত্তি কারণ স্পট বাজারে ফরেক্স ট্রেডিং সবসময় বৃহত্তম বাজার হয়েছে. এটি একটি সময় আর সময়সীমার জন্য স্বতন্ত্র বিনিয়োগকারীদের উপলব্ধ কারণ অতীতে, ফিউচার, বাজার ব্যবসায়ীদের জন্য সবচেয়ে জনপ্রিয় মিলনস্থল ছিল. তবে, ইলেকট্রনিক ট্রেডিং এর আবির্ভাব সঙ্গে, স্পট বাজারে কার্যকলাপ বিশাল ঢেউ সাক্ষী হয়েছে এবং এখন ব্যক্তি বিনিয়োগকারী এবং ফাটকাবাজেরা জন্য পছন্দের ট্রেডিং বাজারের ফিউচার বাজার surpasses. মানুষের ফরেক্স বাজারে পড়ুন, তারা সাধারণত স্পট মার্কেট থেকে উল্লেখ করা হয়. সম্মুখে এবং ভবিষ্যত বাজারের ভবিষ্যতে একটি নির্দিষ্ট তারিখ থেকে তাদের বৈদেশিক মুদ্রার ঝুঁকি আউট হেজ প্রয়োজন যে কোম্পানির সাথে বেশি জনপ্রিয় হতে থাকে.



মুদ্রার বর্তমান মূল্য অনুযায়ী কেনা এবং বিক্রি করা হয় যেখানে আরো নির্দিষ্টভাবে, স্পট বাজারে হয়. যোগান ও চাহিদা দ্বারা নির্ধারিত যে দাম, বর্তমান সুদের হার, অর্থনৈতিক কর্মক্ষমতা, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে প্রতি অনুভূতির (উভয় স্থানীয় এবং আন্তর্জাতিকভাবে), সেইসাথে অন্য বিরুদ্ধে একটি মুদ্রা ভবিষ্যত কর্মক্ষমতা উপলব্ধি সহ অনেক কিছু, একটি প্রতিফলন . একটি চুক্তি চূড়ান্ত করা হয়, এই একটি "স্পট চুক্তি" নামে পরিচিত. এটা এক পক্ষের পাল্টা পক্ষ থেকে একটি স্বীকৃত উপর মুদ্রার পরিমাণ বিতরণ এবং স্বীকৃত উপর বিনিময় হার মান সময়ে অন্য মুদ্রার একটি নির্দিষ্ট পরিমাণ গ্রহণ করে যার দ্বারা একটি দ্বিপাক্ষিক লেনদেন হয়. একটি অবস্থান বন্ধ করার পরে, উপনিবেশ নগদ হয়. স্পট মার্কেট সাধারণত (বরং ভবিষ্যতে আর) উপস্থিত লেনদেনের সঙ্গে পুলিশ, এই ব্যবসা আসলে নিষ্পত্তির জন্য দুই দিন সময় লাগতে এক হিসাবে পরিচিত হয় যদিও.
সম্মুখে এবং ভবিষ্যত বাজারের কি কি?স্পট মার্কেট থেকে পৃথক, সম্মুখে এবং ভবিষ্যত বাজারের প্রকৃত মুদ্রায় বাণিজ্য না. পরিবর্তে তারা একটি নির্দিষ্ট মুদ্রা ধরন, প্রতি ইউনিট একটি নির্দিষ্ট মূল্য এবং নিষ্পত্তির জন্য ভবিষ্যতে তারিখে দাবি প্রতিনিধিত্বকারী চুক্তি মধ্যে কারবার.
সম্মুখে বাজারে, চুক্তি নিজেদের মধ্যে চুক্তির শর্ত নির্ধারণ যারা দুই পক্ষের মধ্যে OTC কেনা এবং বিক্রি করা হয়.
ফিউচার বাজারে, ফিউচার চুক্তি কেনা এবং যেমন শিকাগো মার্কেন্টাইল এক্সচেঞ্জ হিসেবে পাবলিক পণ্য বাজার, একটা আদর্শ মাপ এবং নিষ্পত্তির তারিখ উপর ভিত্তি করে বিক্রি হয়. মার্কিন যুক্তরাষ্ট্রে, ন্যাশনাল এসোসিয়েশন ফিউচার ফিউচার বাজার নিয়ন্ত্রণ করে. ফিউচার চুক্তির ব্যবসা, প্রসব ও নিষ্পত্তির তারিখ, এবং কাস্টমাইজড করা যাবে না যে সর্বনিম্ন মূল্য বাড়তি হচ্ছে ইউনিট সংখ্যা সহ সুনির্দিষ্ট বিবরণ, আছে. বিনিময় ক্লিয়ারেন্স এবং নিষ্পত্তির প্রদান করে ব্যবসায়ী একটি প্রতিরুপ হিসাবে কাজ করে.
চুক্তি উভয় ধরনের বাঁধাই এবং তারা মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই চুক্তি এছাড়াও কেনা এবং বিক্রি করা যাবে, যদিও সাধারণত, মেয়াদের উপর প্রশ্নের বিনিময় জন্য নগদ জন্য বসতি স্থাপন করা হয়. মুদ্রায় ট্রেডিং যখন সম্মুখে এবং ভবিষ্যত বাজারের ঝুঁকি বিরুদ্ধে সুরক্ষা দিতে পারে. সাধারণত, বড় আন্তর্জাতিক কর্পোরেশন ভবিষ্যতে বিনিময় হার ওঠানামা বিরুদ্ধে হেজ করার জন্য এই বাজার ব্যবহার করতে, কিন্তু আছে ফাটকাবাজেরা হিসাবে ভাল এই বাজারে অংশ নিতে. (ফিউচার যাও আরো একটি মধ্যে গভীরতা প্রবর্তনের জন্য, ফিউচার প্রাথমিক ধারনা দেখুন.)

0 comments:

Post a Comment